প্রেস বিজ্ঞপ্তি:

চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিমেল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ের কক্সবাজার ক্যাম্পাসে সপ্তাহব্যাপী বৃক্ষরোপন কর্মসূচীর উদ্বোধনকালে উপাচার্য প্রফেসর ড. গৌতমবুদ্ধ দাশ বলেছেন- শিক্ষা ও গবেষণার পাশাপাশি পর্যটন শিল্পের বিকাশেও এই বিশ্ববিদ্যালয়ের কক্সবাজার ক্যাম্পাসকে কাজে লাগানো হচ্ছে। তারই লক্ষ্যে এখানে একটি বন্যপ্রাণি ও সামুদ্রিক জীব যাদুঘর গড়ে তোলা হচ্ছে। ইতোমধ্যে এ সংক্রান্ত একটি প্রকল্প বাজেটের বার্ষিক উন্নয়ন কর্মসূচীর সবুজ পাতায় অন্তর্ভূক্ত হয়েছে। আশা করছি শীঘ্রই প্রকল্পটির বাস্তবায়ন প্রক্রিয়া শুরু করা যাবে।

তিনি জানান- সমুদ্রসীমা বিজয়ের ফসল ঘরে তুলতে সরকার ব্লু ইকোনমি বা সমুদ্র সম্পর্কিত অর্থনীতির উন্নয়নের মাধ্যমে জাতীয় অর্থনীতিকে শক্তিশালী করার যে পরিকল্পনা গ্রহণ করেছে তারই লক্ষ্যে উক্ত প্রকল্পটি গ্রহণ করা হয়েছে।

গতকাল শনিবার সকালে কক্সবাজার শহরতলীর দরিয়ানগরস্থ ক্যাম্পাসে সপ্তাহব্যাপী বৃক্ষরোপন কর্মসূচীর উদ্বোধনকালে আরো উপস্থিত ছিলেন ভেটেরিনারি বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ও ফিশাররিজ অনুষদের ডিন প্রফেসর ড. নুরুল আবছার খান, প্রধান প্রকৌশলী জিল্লুর রহমান, সাংবাদিক আহমদ গিয়াসসহ বিশ্ববিদ্যালয়ের উর্ধতন কর্মকর্তা এবং ফিশারিজ অনুষদের শেষ বর্ষের শিক্ষার্থীরা।